ঋতুটাও এলোমেলো
- শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক ২৯-০৪-২০২৪

ঋতুটাও এলোমেলো
শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক
====================
শীতকালেও বৃষ্টি পড়ে
বর্ষাকালের মতো
দু'একফোটা নয়রে বাপু
ঝরছে অবিরত !
রেইনকোট পড়ে যাচ্ছি কাজে
নিজের কাছেই হাসি পায়
অবাস্তব নেই যে এখন
প্রযুক্তির যামানায়-
ওয়্যারড্রপে ঘুমাচ্ছে লেপ
আমরা ঘুমাই ফ্যান ছেরে
শাকসবজি আমদানি খুব
তবু যাচ্ছে দাম বেড়ে !
ডিম বলো আর ডাব বলো
সবকিছুতে পাই ভেজাল
হুজুর দেখে চেনা কঠিন
কে যে খাঁটি কে যে জাল !
অবাক হয়ে বলে দাদু
কেমন যুগ এসে গেলো!
চোখ মেললেই ভেজাল দেখি
ঋতুটাও এলোমেলো !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-০৪-২০২০ ১৯:৩২ মিঃ

অতুলনীয় লেখা।